Shaanxi, China
sazib.online@gmail.com

প্রিয় মাশরাফি আপনি অযোগ্য নন

প্রিয় মাশরাফি আপনি অযোগ্য নন, আপনি একজন যোগ্য প্রার্থীর চেয়েও যোগ্য কিন্তু হয়ত বর্তমান সমাজের প্রেক্ষাপটে আপনার সিদ্ধান্ত, আপনার প্রতীক, আপনার চিন্তা-চেতনা, আপনার সার্বিক আচরনের ভিত্তিতে, আমি ব্যক্তিগতভাবে মনে করি আপনি আত্মসম্মানহীন, বিবেকবুদ্ধি লোপহীন ও অযোগ্য প্রার্থীর চেয়েও অযোগ্য একজন প্রার্থী। আপনার প্রতীকটি শুধু অযোগ্য নই, এটি একটি গণতন্ত্রকামী জনতার বিপরীত প্রতীক, এটি শোষনের প্রতীক, এটি ধর্ষনের প্রতিচ্ছবির প্রতীক, এটি চোর-চেচ্চোরদের লেভাসের প্রতীক, এটি দূর্নীতি, বাকশাল, ফ্যাসিস্টদের হাতিয়ারের প্রতীক, এটি রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে ব্যক্তিবিশেষের লালিত চাটুকারের প্রতীক।
.
এটি বঙ্গবন্ধু কেবিনেটের হুইপ, ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধের সংগঠক, সাবেক উপ-প্রধানমন্ত্রী শাহ মোয়াজ্জেম হোসেনের রক্ত নিয়ে উল্লাশকারীদের প্রতীক, এটি বীরউত্তম কাদের সিদ্দীকির উপর হামলাকারীদের প্রতীক, এটি বাংলাদেশের সর্বপ্রথম স্বাধীন সংবিধান প্রণেতা ড. কামাল হোসেনের উপর আক্রমনকারীদের প্রতীক, এটি বাংলাদেশের স্বাধীন পতাকা উত্তোলনকারী আ স ম আব্দুর রবের রক্তাক্তকারীদের প্রতীক, এটি বীর বিক্রম কর্নেল অব. অলি আহমেদসহ তার সন্তানের উপর সন্ত্রাসী হামলার প্রতীক, এটি মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক মেজর হাফিজ, মেজর আক্তারুজ্জামানদের রক্ত নিয়ে হোলি খেলোয়াড়দের প্রতীক, এটি বীরপ্রতীক মেজর জেনারেল অব: সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের উপর আক্রমনকারী হায়েনাদের প্রতীক।
.
প্রিয় মাশরাফি আপনি একটু চিন্তা করেন, যাদের কারনে আপনি এই স্বাধীন দেশ পেয়েছেন আর যেই স্বাধীন দেশ আপনাকে মাশরাফি বানিয়েছেন, সেই দেশের বিপরীতে আপনি কি এমন সুবিধা পাবার জন্য এই ধরনের ঘৃনিত একটা প্রতীকে নির্বাচনে গিয়েছেন? আপনার যদি এতই দেশপ্রেম, সমাজসেবা করতে ইচ্ছে জাগে তাহলে আপনি স্বতন্ত্র প্রার্থীতে যেতে পারতেন কিন্তু আপনি সেটা করেন নাই তারমানে আপনি প্রত্যক্ষ বা প্ররোক্ষভাবে একজন আওয়ামীলীগ, একজন পুরাতন চেতনা ব্যবসায়ী নতুন মোড়কে আবির্ভূত হয়েছেন। মনে রাখবেন ‘আকাশ যখন অন্ধকার সূর্য তাহার আড়ালে হাসে’।
.
MD Sazibur Rahman
27/12/2018

Tags:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *